বলিউড

বলিউড-এ আসছেন আমিরপুত্র

বিনোদন

বলিউড তারকা হওয়ার সবচেয়ে শর্টকাট রাস্তা কী? বলিউড তারকার সন্তান হওয়া! কিন্তু আমির খানের মতো তারকার সন্তান হয়েও জুনাইদ খান কোনো শর্টকাট রাস্তায় হাঁটেননি। ‘অ্যাকটিং’ নিয়ে পড়াশোনা করেছেন মার্কিন মুলুক থেকে। তিন বছর কাজ করেছেন মঞ্চে। মঞ্চের রথী–মহারথীরা পিঠ চাপড়ে বলেছেন, ‘বাপ কা বেটা’। এদিকে আমির খানকে বলা হয় বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’। আর ছেলে নাকি বাবার চেয়েও সিরিয়াস। আর এ কথা বলেছেন স্বয়ং আমির খান।

মিড ডের প্রতিবেদন অনুসারে, ২৭ বছর বয়সী জুনাইদ খানকে দেখা যেতে পারে ২০১৯ সালের রোমান্টিক থ্রিলার মালয়ালম সিনেমা ‘ইশক’–এর হিন্দি রিমেকে। আবার শোনা যাচ্ছে, যশরাজ ফিল্মসের ব্যানারে অভিষেক হবে জুনাইদের। রোমান্টিক থ্রিলার নয়, বায়োপিক দিয়ে বলিউডের যাত্রা শুরু হবে তাঁর।

গুজরাটি লেখক ও সমাজসংস্কারক করসনদাস মুলজির জীবন অবলম্বনে তৈরি হবে ছবিটি। পরিচালনা করবেন রানী মুখার্জি অভিনীত ‘হিচকি’ ছবির পরিচালক সিদ্ধার্থ মালহোত্রা। ছবিতে জুনাইদের বিপরীতে অনন্যা পান্ডে, দিশা পাটানিদের নাম শোনা যাচ্ছে।

আমিরের জীবনীভিত্তিক ছবি হলে জুনাইদ তাতে অভিনয় করতে পারবেন? এমন প্রশ্নে আমির খান বলেছিলেন, ‘অবশ্যই পারবে। আমার বায়োপিক হলে আমার চরিত্রে জুনাইদই আমার সেরা পছন্দ।’ তবে এই মুহূর্তে কিছুই নিশ্চিত নয়। কবে কোন ছবি দিয়ে অভিষেক ঘটবে তাঁর, এ কথা সময়ই বলে দেবে। বড় পর্দায় কতটা সফল হবেন তিনি, সেই প্রশ্নও তোলা থাক সময়ের কাছে। তবে বড় পর্দায় যে তিনি আসছেন, সেটুকু নিশ্চিত করেছেন পিতা-পুত্র দুজনেই।
জার্মান নাট্যকার ব্রেখটের ‘মাদার কারেজ অ্যান্ড হার চিলড্রেন’ নামে মঞ্চনাটকটি নির্দেশনা দিচ্ছেন পাদামসি। এই নাটকের একাধিক চরিত্রে অভিনয় করছেন জুনাইদ। বোন ইরা খানের নির্দেশনায় ইউরিপিডিসের ‘মেদেয়া’তেও অভিনয় করেছেন তিনি।

আরো পড়ুনঃ হিরো আলম এর সিনেমা হলের বাইরে ভিড়, ভেতরে খালি

মুম্বাইয়ের এইচ আর কলেজ থেকে স্নাতক করার পর জুনাইদ চলে গিয়েছিলেন লস অ্যাঞ্জেলেসে। সেখানে আমেরিকান একাডেমি অব ড্রামাটিক আর্ট থেকে মঞ্চে অভিনয়ের ওপর ডিগ্রি নিয়ে এসেছেন। ‘পিকে’ ছবিতে পরিচালক রাজকুমার হিরানির সহকারী হিসেবে কাজ করেছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *